fbpx

উদ্যোক্তা সম্মাননা – ২০২২

উদ্যোক্তা হিসাবে কাজ করছি অনেকদিন। প্রতিদিন নিত্য নতুন অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়। একজন উদ্যোক্তা হিসাবে নিজেকে ছাড়াও টিমের প্রতিটা মানুষকে নিয়ে ভাবতে হয়। ভালো লাগে যখন ভাবি ছোট একটা টিম থেকে এখন ৫০ জনের মত একটা বড় টিম হয়ে কাজ করছি। আর প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি এটিকে আরো বড় করার, আরো মানুষকে কাজের সুযোগ করে দেওয়ার। 

তারই প্রেক্ষিতে এবারের উদ্যোক্তা সম্মাননায় ‘ইউসুফ চৌধুরী উদ্যোক্তা সম্মাননা-২০২২’ পায় আমাদের বিজকোপ।

বিশিষ্ট কথাসাহিত্যিক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল স্যারের হাত থেকে পুরষ্কার নেওয়াটা ছিল আমার জন্য গর্বের। কিন্ত এই এচিভমেন্ট আমার পুরো টিমের। 

মোহাম্মদ ইউসুফ চৌধুরী যিনি ছিলেন একজন পরিশ্রমী, সৎ ও নিষ্ঠাবান উদ্যোক্তা। তিনি খুব কম বয়সে ব্যবসা শুরু করেছিলেন। তারপর ধীরে ধীরে ব্যবসার পরিধি বাড়িয়েছেন।

তারই সম্মাননায় ২০১৫ সালে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোক্তা বিষয়ক কার্যক্রম চাকরি খুঁজব না, চাকরি দেব এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রিনিউরশিপ ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে তরুণ উদ্যোক্তাদের অনুপ্রানিত করতে এই সম্মাননা চালু করে। 

দেশের আইটি খাতে অবদান রাখায় ২০২২-ইউসুফ চৌধুরি সম্মাননা পায় আমাদের বিজকোপ। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ১৯ জন উদ্যোক্তাকে বিভিন্ন সম্মাননায় সম্মানিত করা হয়। 

রিলেটেড পোস্ট:

Scroll to Top