fbpx

সিক্রেট অফ সিক্স ফিগার ফ্রীল্যান্সার

Share on facebook
Share on pinterest
Share on twitter
Share on linkedin

আমি সিঙ্গাপুর থেকে ঢাকাতে আসছিলাম। তার কিছুদিন আগে একটি বই কিনেছিলাম, ব্রায়ান ট্রেসির, বিজনেস স্ট্র্যাটেজি, বিমানে যখন বইটি পড়ছিলাম, তখন বই এর একটি লাইন আমার মাথার মধ্যে গেঁথে যায়, আর তা হচ্ছে,

“ব্যবসার লক্ষ্য হচ্ছে কাস্টমার পাওয়া এবং তাদেরকে ধরে রাখা, প্রফিট হচ্ছে ফলাফল।”

এই লাইনটা পড়ার পর থেকেই রিয়েলাইজ হয়, আসলেই তো! কাস্টমার পাওয়াটাই তো সবচাইতে বড় চ্যালেঞ্জ! কাস্টমার আছে মানে টাকা আছে। আর বিজনেসে টাকা মানে হচ্ছে অক্সিজেন। তখন যে কোন কিছুতেই ইনভেস্ট করা যায়। একটা ভাল কনফিগারেশনের ল্যাপটপ লাগবে, কেনা যাবে। শখ পূরণ করার জন্য কোঁথাও ঘুরতে যাওয়া দরকার, যাওয়া যাবে। হুট করে কাউকে হায়ার করা দরকার, করা যাবে। 

কিন্তু কথা হচ্ছে, কাস্টমার পাবো বললেই তো আর কাস্টমার পাওয়া যাবে না। তার জন্য দরকার হয় সেলস এবং মার্কেটিং এর দক্ষতা। নেগোসিয়েশন স্কীল। আর তখন থেকেই আমি টাকা এবং সময় ইনভেস্ট করা শুরু করি এই দক্ষতা গুলো বৃদ্ধির জন্য। আমি এ বছর (২০২০ সাল) প্রায় ১০ হাজার ডলারের উপড়ে ইনভেস্ট করেছি আমার নিজের বিজনেস স্কীল ডেভেলপমেন্ট এর পেছনে। নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য। এবং যার ফলশ্রুতিতে আলহামদুলিল্লাহ, বিজকোপ এখন ওয়ান অফ দ্যি ফাস্টেস্ট গ্রোয়িং কোম্পানি।

যদি পেওনিয়ারের সাথে তাদের বিজনেস ডেভেলপমেন্ট হেড হিসেবে কাজ করার অভিজ্ঞতার কথা বলি, সেখানে আমাকে কাস্টমার বাড়ানো নিয়েই কাজ করতে হয়েছে। নতুন কাস্টমার, এক্সিস্টিং কাস্টমারের কাছে আপসেল করা, পুরানো কাস্টমারকে আবার উইন ব্যাক করা। এ পুরো জার্নিতেও আমি অনেক কিছু শিখেছি। আবার আমার দক্ষতা দিয়ে পেওনিয়ারকে বাংলাদেশে গ্রো করতে সহায়তা করেছি।

পেওনিয়ারের সাথে আমার জার্নির একটি ছোট ভিডিও এখান থেকে দেখে নিতে পারেন

যাই হোক, মুল আলোচনাতে আসি। আমি দেখেছি বর্তমানে যারা ফ্রীল্যান্সিং করছেন, তাদের বড় একটা অংশ গ্রো করতে পারছে না কেননা তারা কাজ কিভাবে উইন করতে হয় এ বেপারে খুব একটা দক্ষ্য না। কেউ হয়তো কিছু কাজ পাচ্ছে, তবে স্ট্র্যাটেজি ডেভেলপ না করাতে তা কন্সিস্টেন্স হচ্ছে না। আবার কেউ একদমই পাচ্ছে না।

কাজ কেন পাচ্ছে না?

১) কাভার লেটার এট্র্যাক্টিভ না/এটেনশন পাওয়ার মত না।

২) কিছু কমন সেলস এবং মার্কেটিং মিস্টেক।

৩) ইন্টার্ভিউতে বাজে পার্ফরমেন্স অথবা সেলস ক্লোসিং এর দুর্বলতা।

৪) অব্জেকশন হ্যান্ডলিং এর দক্ষতা না থাকা।

৫) বায়ার সাইকোলজি সম্পর্কে অজ্ঞতা সহ আরও বেস কিছু বেপার। 

তাই সবার কথা মাথায় রেখে মনে হল, আমি আমার উপড়ের অভিজ্ঞতাগুলোকে গুছিয়ে শেয়ার করতে পারি সবার সাথে, যা বাকিদের দ্রুত এগিয়ে যেতে সহায়তা করবে। আর সেই ভাবনা থেকেই আমার এই প্রিমিয়াম কোর্স তৈরি 

কোর্সটিতে উদ্বাহরন গুলো সব আপওয়ার্ক দিয়ে দেখানো, তবে এটি সব ধরনের মার্কেটপ্লেস এবং ডিরেক্ট ক্লায়েন্টদের ক্ষেত্রেও একি রকম ভাবে কাজ করবে। 

কোর্সটির স্টুডেন্টদের জন্য একটি সিক্রেট গ্রুপ তৈরি করা হয়েছে। 

কোর্সটি তৈরির পর আমি কিছু ইন্ডাস্ট্রি এক্সপার্টদের এক্সেস দেই, তাদের ফিডব্যাক নেয়ার জন্য। নিচে আমি সেখান থেকে দুইটা ফিডব্যাক শেয়ার করছি। 

We Make Pro Course Feedback

এখন পর্যন্ত যারা এনরোল করেছেন তাদের কাছ থেকে কিছু ফিডব্যাক শেয়ার করছি। 

Freelancing Course Feedback - We Make Pro

এরকম ভাবার দরকার নেই যে আমার কাজ কমে গিয়েছে দেখে আমি এখন শেখাচ্ছি 😀 বিজকোপ এখন পৃথিবীর অন্যতম ফাস্টেস্ট গ্রোয়িং অরাগানাইজেশন। আমরা খুব রেপিড গ্রো করছি, কিন্তু আমি চাই সবাই মিলে গ্রো করতে। 

তাই এই গ্রুপের কেউ যদি কোর্সটিতে এক্সেস নিতে চান, তাহলে অবশ্যই এই কুপন কোডটি ব্যবহার করতে পারেন, “GrowWithNahid” এতে আপনি ১০% ডিস্কাউন্ট প্রাইসে এনরোল হতে পারবেন।

কোর্স লিঙ্কঃ https://wemakepro.com/courses/secret-of-six-figure-freelancer/

Comments

comments

Share on facebook
Share on pinterest
Share on twitter
Share on linkedin